মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ
#নারান্দিয়া ইউনিয়নে পরিবার পরিকল্পনার পদ্ধতি বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত#শ্যামগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ড!#ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’#একজন পরিমার্জিত কনটেন্ট ক্রিয়েটর পপি#নেত্রকোণায় নো হেলমেট, নো ফুয়েল কার্যক্রম শুরু#পঞ্চম বাংলাদেশির এভারেস্ট জয়#পূর্বধলায় নির্বাচনী অফিস ভাংচুর, ককটেল বিস্ফোরণ, আহত-২, গাড়িসহ বিপুল পরিমান অস্ত্র উদ্ধার, আটক-৩#কারওয়ান বাজারের কাঁচা বাজারে আগুন#ব্যাংকের শাখায় শাখায় ঘুরেও মিলছেনা টাকা#নেত্রকোনায় ধানের ন্যায্যমূল্য না পাওযায় কৃষকদের মাঝে হতাশা#নেত্রকোনায় দলিল লেখকদের স্থায়ী জায়গার দাবীতে কর্মবিরতি ও মানববন্ধন#মদনে উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির ২ নেতা বহিষ্কার#মূল্যস্ফীতিতে কষ্টে আছে গ্রামের সাধারণ মানুষ#নেত্রকোনায় দুই দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন#নেত্রকোণায় ৬ষ্ট বারের মতো শ্রেষ্ঠ ওসি আবুল কালাম#‘আমি কি এখানে থেকে মরবো ? না চলে আসবো? মায়ের সাথে এটাই ছিল ইতি’র শেষ কথা#আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষে নেত্রকোণায় বর্ণাঢ্য র‍্যালী, আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত#পূর্বধলার ধর্ষণ মামলার আসামি গাজীপুর থেকে র‌্যাবের হাতে গ্রেফতার#নেত্রকোনায় বোরো ধানের বাম্পার ফলন#নেত্রকোনায় জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন

দরজায় কড়া নাড়ছে ঈদ, কঠিন বাস্তবতায় নিম্ন আয়ের মানুষেরা

পথিক খান / ৯১ বার পড়া হয়েছে
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন

প্রকাশের সময় 09/04/2024

গেল কয়েক দশকের মধ্যে সবচেয়ে কঠিন বাস্তবতায় এবার ঈদ করতে যাচ্ছেন বাংলাদেশের নিম্নআয়ের মানুষেরা। প্রতিটি খাদ্য পণ্যের দাম যখন বাড়তি, তখন ঈদে আনন্দ খুঁজে পাচ্ছেন না নিম্নআয়ের সুবিধাবঞ্চিত মানুষ। বড়দের না হোক অন্তত ছোট শিশুদের জন্য হলেও একটু মানবিক সহায়তার দিকে তাকিয়ে আছেন তারা।

নেত্রকোনার বড় বাজারের ফুটপাতে পোশাক বিক্রি করেন মো. রাসেল। তিনি বলেন, ‘সাধারণত যারা দিনমজুরের কাজ করেন, তারা আমাদের এখানে কেনাকাটা করতে আসেন। আবার মধ্যবিত্তরাও আসেন। অনেক মধ্যবিত্ত মানুষ আছেন, যারা বেতনে কুলাতে পারেন না, আর্থিক সামর্থ্য কম। তারা এখানে কেনাকাটা করতে আসেন।’ কঠিন বাস্তবতার মুখে পড়েছে নিম্ন আয়ের মানুষের ঈদ।

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ উদযাপন করে বিশ্ববাসী। আর্থিকভাবে সচ্ছল পরিবারগুলো ঈদের আনন্দ উপভোগ করলেও এদেশে নিম্ন বা নিম্ন মধ্যবিত্ত আয়ের মানুষের জন্য ঈদ আনন্দ বয়ে আনতে পারে না। এই পরিবারগুলো যেন কোনো ভাবে ঈদের দিনটি পার করলেই বেঁচে যায়।

আন্তর্জাতিক জ্যোতির্বিদদের গণনা অনুযায়ী, এ বছর রোজা হতে পারে ৩০টি। ফলে সৌদি আরবসহ পার্শ্ববর্তী দেশগুলোতে বুধবার (১০ এপ্রিল) পবিত্র ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে। সে অনুযায়ী বাংলাদেশে বৃহস্পতিবার (১১ এপ্রিল) পবিত্র ঈদুল ফিতর অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও বিষয়টি নির্ভর করছে চাঁদ দেখার ওপর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর