শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:৫০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাংবাদিক স্বপন ভদ্রকে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের ফাঁসির দাবিতে গৌরীপুরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ নেত্রকোনায় পল্লী বিদ্যুৎ সমিতির শাটডাউন দুর্ভোগে সাড়ে ছয় লক্ষাধিক গ্রাহক নেত্রকোনায় ফেসবুকে মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তি ঃ অভিযুক্ত হিন্দু যুবক গ্রেফতার খালিয়াজুরীতে আধিপত্য বিস্তার নিয়ে বিএনপি’র দু’পক্ষের সংঘর্ষ ঃ আহত-৮ নেত্রকোনায় সাম্প্রতিক বন্যায় ৫ শত ৭১ কোটি টাকার ক্ষয়ক্ষতি নেত্রকোণায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত মদনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হচ্ছে দুর্গোৎসব। নেত্রকোনার কেন্দুয়ায় ইউনিয়ন বিএনপির সভাপতির বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবীতে মানববন্ধন বারহাট্টায় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু খালিয়াজুরীতে বজ্রপাতে জেলের মৃত্যু

ব্রেকিং নিউজ
#সাংবাদিক স্বপন ভদ্রকে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের ফাঁসির দাবিতে গৌরীপুরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ#নেত্রকোনায় পল্লী বিদ্যুৎ সমিতির শাটডাউন দুর্ভোগে সাড়ে ছয় লক্ষাধিক গ্রাহক#নেত্রকোনায় ফেসবুকে মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তি ঃ অভিযুক্ত হিন্দু যুবক গ্রেফতার#খালিয়াজুরীতে আধিপত্য বিস্তার নিয়ে বিএনপি’র দু’পক্ষের সংঘর্ষ ঃ আহত-৮#নেত্রকোনায় সাম্প্রতিক বন্যায় ৫ শত ৭১ কোটি টাকার ক্ষয়ক্ষতি#নেত্রকোণায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত#মদনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হচ্ছে দুর্গোৎসব।#নেত্রকোনার কেন্দুয়ায় ইউনিয়ন বিএনপির সভাপতির বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবীতে মানববন্ধন#বারহাট্টায় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু#খালিয়াজুরীতে বজ্রপাতে জেলের মৃত্যু#কলমাকান্দায় পূঁজা মন্ডপে যাওয়ার পথে নৌকা ডুবে দুই জনের মৃত্যু#নেত্রকোনায় বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনে জেলা বিএনপির নেতৃবৃন্দ #পূর্বধলায় বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ করেন নেত্রকোনা সরকারি কলেজ ছাত্রদল#নাশকতার মামলায নেত্রকোনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অভ্র ঢাকা থেকে গ্রেফতার#নানা শ্রেণি পেশার মানুষকে নিয়ে ‘আন্তঃ সীমান্ত নদী, নেত্রকোনা বাসীর প্রত্যাশা’ শীর্ষক সংলাপ অনুষ্ঠিত#মদনে ৫ ইউপি চেয়ারম্যান পলাতক নাগরিক সেবা ব্যাহত#খালিয়াজুরীতে ঘরের জানালা বন্ধ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ঠে যুবকের মৃত্যু#নেত্রকোনার বন্যা পরিস্থিতির অবনতি#নেত্রকোনার খালিয়াজুরীতে মাদকাসক্ত ছেলের হাতে বাবা খুন#নেত্রকোনার মদনে খানা-খন্দে ভরা সড়ক, চরম দুর্ভোগে সাধারণ মানুষ

শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের সহজ জয়

প্রতিবেদক এর নাম / ১৪৮ বার পড়া হয়েছে
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:৫০ অপরাহ্ন

প্রকাশের সময় 14/03/2024

নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরি আর মুশফিকুর রহিমের নান্দনিক ব্যাটিংয়ে শ্রীলংকার বিপক্ষে দাপুটে জয় পেল বাংলাদেশ ক্রিকেট দল। এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০তে এগিয়ে গেল স্বাগতিকরা।

টার্গেট তাড়া করতে নেমে ২৩ রানে ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে যায় বাংলাদেশ। সেই অবস্থা থেকে দলকে গর্ত থেকে টেনে তুলেন অধিনায়ক শান্ত।

চতুর্থ উইকেটে সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ৬২ বলে ৬৯ রানের জুটি গড়েন শান্ত। ৩৭ বলে চার বাউন্ডারি আর এক ওভার বাউন্ডারিতে ৩৭ রান করে ফেরেন রিয়াদ।

১৫.৩ ওভারে ৯২ রানে ৪ উইকেট পতনের পর সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমের সঙ্গে জুটি গড়ে তুলেন শান্ত। পঞ্চম উইকেটে তারা ১৭৫ বলে ১৬৫ রানের অনবদ্য জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

অধিনায়ক শান্ত আর মুশফিকের অনবদ্য জুটিতে ৩২ বল আগেই ৬ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। দলের জয়ে ১২২ বলে ১৩টি চার আর দুটি ছক্কার সাহায্যে ক্যারিয়ার সেরা ১২২* রান করেন শান্ত।

ওয়ানডেতে এটাই তার সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে গত বছরের ১১ মে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলেন ১১৭ রানের ইনিংস। গত বছরের ৩ সেপ্টেম্বর লাহোরে আফগানিস্তানের বিপক্ষে খেলেন ১০৪ রানের ইনিংস।

শান্ত আজ প্রথম ৫০ বলে ৮টি চার আর এক ছক্কার সাহায্যে ফিফটি পূর্ণ করেন। আর তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন ১০৮ বলে।

শান্তর সঙ্গে দারুণ জুটি গড়ে ব্যাটিং করে যান মুশফিকুর রহিম। তিনি ৮৪ বলে ৮টি চারের সাহায্যে ৭৩ রান করে অপরাজিত থাকেন।

বুধবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ৪৮.৫ ওভারে ২৫৫ রানে অলআউট হয় শ্রীলংকা।

দলের হয়ে সর্বোচ্চ ৬৭ রান করেন জানিত লিয়ানাগে। এছাড়া ৫৯ রান করেন লংকান অধিনায়ক কুশাল মেন্ডিস।

বাংলাদেশ দলের হয়ে ৩টি করে উইকেট নেন তানজিদ হাসান তামিম ও তাসকিন আহমেদ। একটি করে উইকেট নেন পেস বোলার শরিফুল ইসলাম ও স্পিনার মেহেদি হাসান মিরাজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর