শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
মদনে সিএনজির সাথে হ্যানট্রলির সংঘর্ষ নিহত ১জন। নেত্রকোণা ডায়াবেটিক সমিতির আহবায়ক ডাঃ আনোয়ার ও সচিব ডাঃ আব্দুস ছাত্তার নেত্রকোনার মদনে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু নেত্রকোনায় প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত মাসিন বিশ^াস ৪৮ ঘন্টা পর হাসপাতালে মৃত্যু নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসির যোগদান  কেন্দুয়া প্রেসক্লাবের সভাপতি সেকুল ইসলাম খান,সম্পাদক আব্দুল হাই সেলিম চাঁদা না পেয়ে পণ্যবাহী ট্রাক থেকে মালামাল লুট, নেত্রকোনায় পৌর ছাত্রদলের আহবায়কসহ দুই চাঁদাবাজকে আটক করেছে যৌথ বাহিনী কেন্দুয়ায় যৌথবাহিনীর হাতে জুয়ারী আটক নেত্রকোণায় ক্ষুদ্র কুঠির শিল্প ও পণ্য মেলা-২০২৪ উদ্বোধন নেত্রকোণায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের এইচপিভি টিকাদান ক্যাম্পেইন অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ
#মদনে সিএনজির সাথে হ্যানট্রলির সংঘর্ষ নিহত ১জন।#নেত্রকোণা ডায়াবেটিক সমিতির আহবায়ক ডাঃ আনোয়ার ও সচিব ডাঃ আব্দুস ছাত্তার#নেত্রকোনার মদনে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু#নেত্রকোনায় প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত মাসিন বিশ^াস ৪৮ ঘন্টা পর হাসপাতালে মৃত্যু#নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসির যোগদান #কেন্দুয়া প্রেসক্লাবের সভাপতি সেকুল ইসলাম খান,সম্পাদক আব্দুল হাই সেলিম#চাঁদা না পেয়ে পণ্যবাহী ট্রাক থেকে মালামাল লুট, নেত্রকোনায় পৌর ছাত্রদলের আহবায়কসহ দুই চাঁদাবাজকে আটক করেছে যৌথ বাহিনী#কেন্দুয়ায় যৌথবাহিনীর হাতে জুয়ারী আটক#নেত্রকোণায় ক্ষুদ্র কুঠির শিল্প ও পণ্য মেলা-২০২৪ উদ্বোধন#নেত্রকোণায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের এইচপিভি টিকাদান ক্যাম্পেইন অনুষ্ঠিত#মোহনগঞ্জে বীর মুক্তিযোদ্ধার স্ত্রী ও সন্তানকে মারপিট, ১৫ জনকে আসামী করে আদালতে মামলা#যুগান্তরের সহ-সম্পাদকের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে গৌরীপুরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ#নেত্রকোনায় পৃথক পৃথক স্থানে সেনাবাহিনীর অভিযান ঃ ভারত থেকে চোরাই পথে আনা মোটরসাইকেল সহ দুই চোরাকারবারি আটক ঃ ৯৯ বস্তা চিনি জব্দ #বারহাট্টায় পল্লী বিদ্যুতের এজিএম মনির হোসেন গ্রেপ্তার#সাংবাদিক স্বপন ভদ্রকে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের ফাঁসির দাবিতে গৌরীপুরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ#নেত্রকোনায় পল্লী বিদ্যুৎ সমিতির শাটডাউন দুর্ভোগে সাড়ে ছয় লক্ষাধিক গ্রাহক#নেত্রকোনায় ফেসবুকে মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তি ঃ অভিযুক্ত হিন্দু যুবক গ্রেফতার#খালিয়াজুরীতে আধিপত্য বিস্তার নিয়ে বিএনপি’র দু’পক্ষের সংঘর্ষ ঃ আহত-৮#নেত্রকোনায় সাম্প্রতিক বন্যায় ৫ শত ৭১ কোটি টাকার ক্ষয়ক্ষতি#নেত্রকোণায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

নেত্রকোনায় উব্দাখালী নদীর পানি বিপদসীমার ৪৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত, বন্যার আশংকা 

ইকবাল হোসেন / ৬২ বার পড়া হয়েছে
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন

প্রকাশের সময় 20/06/2024

নেত্রকোনায় গত কয়েকদিনের টানা বৃষ্টি আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে জেলার প্রধান কয়েকটি নদ-নদীর পানি বেড়েই চলেছে। এরমধ্যে সীমান্তবর্তী উপজেলা কলমাকান্দার উব্ধাখালি নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে ওই অঞ্চলে বন্যার আশঙ্কা করছে স্থানীয়রা।

স্থানীয় সূত্রে জানা যায়, গত কয়েকদিনের টানা বর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে উপজেলার প্রধান নদী উব্দাখালী নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। এছাড়াও পার্শ্ববর্তী সুনামগঞ্জ জেলার পানি এসে বিভিন্ন নদ-নদীর পানি বেড়েই চলেছে। এতে উপজেলার নিচু এলাকার গ্রামীণ অনেক সড়ক পানিতে তলিয়ে গেছে। তবে বাড়ি-ঘরে পানি উঠেনি। নিচু এলাকা হওয়ায় প্রকৃতগতভাবে বর্ষাকালে অনেক গ্রামের মানুষ পানিবন্ধি থাকে। ফলে নৌকাই তখন তাদের চলাচলের একমাত্র যোগাযোগের মাধ্যম হয়ে যায়। পানি বৃদ্ধি অব্যাহত থাকলে বাড়িঘরে পানি প্রবেশ করে বন্যার আশঙ্কা করছে স্থানীয়রা।

জেলা পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে উব্ধাখালি নদীর পানি কলমাকান্দা পয়েন্টে বিপদসীমার ৪৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এখনও পানি লোকালয়ে না ঢুকলেও বৃষ্টি অব্যাহত থাকালে বন্যার আশঙ্কা রয়েছে। জেলার অন্যন্য প্রধান নদী কংশ, সোমেশ্বরী ও ধনু নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। তবে বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে ওই নদ-নদীর পানি।

নেত্রকোনা আবহাওয়া অধিদপ্তর অফিসের কর্মকর্তা মো. মামুন জানান, গত ২৪ ঘন্টায় ৫৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। তবে বর্ষাকাল থাকায় বৃষ্টি অব্যাহত থাকবে।

কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, এখন পর্যন্ত বাড়ি-ঘরে পানি প্রবেশ করেনি। তবে কিছু কিছু এলাকার গ্রামীণ সড়ক তলিয়ে গেছে। উপজেলার বিশরপাশা এলাকার ১২টি পরিবার আশ্রয় কেন্দ্রে উঠেছে। এছাড়াও বন্যা মোকাবেলার জন্য সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর