বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ
#রেমাল রেখে গেছে শুধুই ক্ষত#কেন্দুয়ায় ফুটবল খেলা নিয়ে সংঘর্ষে একজন নিহত #নেত্রকোনা জেলা সাবরেজিস্ট্রার অফিসে নেই কোনো কার্যক্রম, জনগনের ভোগান্তি চরমে #আজ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকী#পূর্বধলায় চিরকুট লেখে ট্রেনের নীচে ঝাঁপ দিয়ে নারীর আত্মহত্যা#সিলেটের কৈলাশটিলা ৮ নম্বর কূপে গ্যাসের সন্ধান#বেনজীরের সম্পদ জব্দের নির্দেশ#এমপি হত্যার অন্যতম সন্দেহভাজন সিয়াম কলকাতায় গ্রেফতার#গৌরীপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যাঁরা #নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের এমপির মরদেহ কলকাতা থেকে উদ্ধার#নেত্রকোনার উপজেলা নির্বাচনের ফলাফল#নারান্দিয়া ইউনিয়নে পরিবার পরিকল্পনার পদ্ধতি বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত#শ্যামগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ড!#ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’#একজন পরিমার্জিত কনটেন্ট ক্রিয়েটর পপি#নেত্রকোণায় নো হেলমেট, নো ফুয়েল কার্যক্রম শুরু#পঞ্চম বাংলাদেশির এভারেস্ট জয়#পূর্বধলায় নির্বাচনী অফিস ভাংচুর, ককটেল বিস্ফোরণ, আহত-২, গাড়িসহ বিপুল পরিমান অস্ত্র উদ্ধার, আটক-৩#কারওয়ান বাজারের কাঁচা বাজারে আগুন#ব্যাংকের শাখায় শাখায় ঘুরেও মিলছেনা টাকা

মদনে বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী কাঁচা রাস্তাটি পাকা করনের গ্রামবাসীর দাবি

প্রতিবেদক এর নাম / ৮১ বার পড়া হয়েছে
বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন

প্রকাশের সময় 05/04/2024

মদনে বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী কাঁচা রাস্তাটি পাকা করনের গ্রামবাসীর দাবি।

নেত্রকোনার মদন উপজেলার ৩ নং মদন ইউনিয়ন ৮ ও ৯ নং ওয়ার্ডের অন্তর্গত পরশ খিলা গ্রাম।
সেই গ্রামে প্রায় ২ হাজার মানুষের বসবাস গ্রীষ্মকাল ও বর্ষাকালে সামান্য বৃষ্টি হলেই এক হাঁটু কাদা জমে বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী কাঁচা সড়কটিতে।

তখন যানবাহন তো দূরের কথা, হেঁটে চলাচলও বিপজ্জনক হয়ে পড়ে। একটু বৃষ্টি হলেই সমস্যায় পড়ে শিক্ষার্থী ও বয়স্করা। দীর্ঘদিন ধরে সড়কটি পাকা করার দাবি জানিয়ে আসছেন পরশ খিলা গ্রামবাসী।

পরশ খিলা গ্রামে তিনজন জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন ও বীর মুক্তিযোদ্ধা মৃত আব্দুল হাই তালুকদার ও বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী এই তিন বীর মুক্তিযোদ্ধার বাড়ির সামনের এই রাস্তাটি বর্ষাকালে বেহাল দশায় পরিণত হয়।

স্থানীয় পরশ খিলা গ্রামবাসী জানান,
গ্রামের প্রায় দুই হাজার লোকের চলাচল দীর্ঘ ৩০ বছর ধরে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। প্রতি বর্ষা মৌসুমে একটু বৃষ্টি হলে স্কুল, মাদরাসা ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের প্রায় কাঁদা ডিঙিয়ে বিদ্যালয়, মাদরাসা কিংবা কলেজে যেতে হয়।

রাস্তাটি পাকাকরণের দাবি এখন গণদাবিতে পরিণত হয়েছে। নির্বাচন এলে রাজনৈতিক নেতারা রাস্তাটি পাকা করার প্রতিশ্রুতি দিলেও পরে আর পাকা করার উদ্যোগ নেয়া হয় না বলে ক্ষোভ প্রকাশ করেছেন পরশখিলা গ্রামবাসী।

এছাড়া ওই গ্রামের প্রায় তিন শতাধিক শিক্ষার্থীকে প্রতিদিন ওই কাঁচা সড়ক দিয়ে স্কুল, কলেজ, বিদ্যালয় ও মাদরাসায় আসা-যাওয়ায় সীমাহীন দুর্ভোগ পোহাতে হয় বর্ষা মৌসুমে।

এলাকাবাসী আরো জানান, রাস্তাটি পাকাকরণ খুবই প্রয়োজন। তা না হলে ওই গ্রামের মানুষগুলো প্রতিনিয়ত চরম দুর্ভোগ ,বর্ষাকালে যানবাহন চলাচল করতে অনুপযোগী হয়ে পড়ে। তাই দ্রুত সময়ের মধ্যে বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী রাস্তাটি পাকা করনের দাবি জানান তারা।

পরশ খিলা গ্রামের মাহাবুব মিয়া নামের এক ব্যক্তি ক্ষোভ প্রকাশ করে বলেন, নির্বাচন এলে অনেক নেতারাই প্রতিশ্রুতি দেন রাস্তাটি পাকা করে দিবে, পরে নির্বাচনে পাশ হওয়ার পর আর কোনো খবর নেন না তারা।এলাকার মানুষ জনপ্রতিনিধি স্থানীয় নেতৃবৃন্দ
কাছে গেলে তারা ড়শুধু প্রতিশ্রুতিই দিয়েছে।

মদন আদর্শ পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উপজেলা আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম( মাস্টার) তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী সড়কটি বর্ষার মৌসুমের অবস্থা খুব খারাপ বেহাল দশায় পরিণত হয়,এলাকার জনগণের দুর্ভোগের তখন শেষ থাকে না। মদন, মোহনগঞ্জ ও খালিয়াজুরী গণমানুষের নেতা মাননীয় সংসদ সদস্য জনাব সাজ্জাদুল হাসান এর কাছে আমরা গ্রামবাসী রাস্তাটি পাকা করনের জন্য দৃঢ় দাবি জানাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর