বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
#মদনে উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির ২ নেতা বহিষ্কার#মূল্যস্ফীতিতে কষ্টে আছে গ্রামের সাধারণ মানুষ#নেত্রকোনায় দুই দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন#নেত্রকোণায় ৬ষ্ট বারের মতো শ্রেষ্ঠ ওসি আবুল কালাম#‘আমি কি এখানে থেকে মরবো ? না চলে আসবো? মায়ের সাথে এটাই ছিল ইতি’র শেষ কথা#আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষে নেত্রকোণায় বর্ণাঢ্য র‍্যালী, আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত#পূর্বধলার ধর্ষণ মামলার আসামি গাজীপুর থেকে র‌্যাবের হাতে গ্রেফতার#নেত্রকোনায় বোরো ধানের বাম্পার ফলন#নেত্রকোনায় জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন#মদনে দু’পক্ষের সংঘর্ষে আহত ১#গৌরীপুরে ১৫শ টাকা মন ধান ও ঢলতাপ্রথা বাতিলের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন#প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, নিহত ১#ধেয়ে আসছে ‘তুফান’#মদনে নিম্নমানের সামগ্রী দিয়ে ব্রিজের এপ্রোচ নির্মাণের অভিযোগ উঠেছে ঠিকাদারের বিরুদ্ধে#নেত্রকোণায় অভ্যন্তরিন বোরো ধান ও চাল এবং গম সংগ্রহ -২০২৪ এর শুভ উদ্বোধন#আটপাড়ায় সর্বজনীন পেনশন স্কীম বিষয়ক অবহিতকরণ সভা#নেত্রকোনার দুর্গাপুরে শিলাবৃষ্টি, পাঁকা ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি#আটপাড়ায় বজ্রপাতে কৃষক নিহত#বজ্রপাতে ঘরসহ পুড়ে ছাই মা ও শিশু#কলমাকান্দায় ৪৮ বোতল ভারতীয় মদ’সহ ২ জন আটক

নেত্রকোনায় ইউপি উপ-নির্বাচনের ফলাফল ঘোষিত

প্রতিবেদক এর নাম / ১২১ বার পড়া হয়েছে
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন

প্রকাশের সময় 10/03/2024

নেত্রকোনা ইউপি উপ-নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। উপ-নির্বাচনের দুটি ইউনিয়ন পরিষদের রৌহা ইউনিয়নে চেয়ারম্যান পদে একটিতে শফিকুল ইসলাম বাতেন এবং সিংহের বাংলা ইউনিয়নে হাজী মোফাক্কারুল হুসেন মিলন বিজয়ী হয়েছেন।

নেত্রকোনা সদর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোছাঃ হোসনে আরা সদর উপজেলা নির্বাচন অফিসের নিয়ন্ত্রণ কক্ষে নির্বাচনের ফলাফল গণনা শেষে সাংবাদিকদের জানান, নেত্রকোনার দুটি ইউনিয়ন সিংহের বাংলা ও রৌহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মৃত্যু জনিত কারণে এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।
নির্বাচনে সিংহের বাংলা ইউনিয়নে ৬ জন ও রৌহা ইউনিয়নে ৪ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে ২ জন মহিলা প্রার্থী ছিলেন।
সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

সিংহের বাংলা ইউনিয়নে ২০০৯১ জন ভোটারের মধ্যে ১২৫৯৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ৬৫ টি ভোট বাতিল হয়। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা হাজী মোফাক্কারুল হুসেন মিলন টেবিল ফ্যান প্রতীক নিয়ে ৩৯৭০ ভোট পেয়ে বেসরকারী ভাবে চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রয়াত চেয়ারম্যান আলী আহসান সুমনের স্ত্রী আসমা সুলতানা ইতি ঘোড়া প্রতীক নিয়ে ৩৩৪৪ ভোট পান। অন্য চার স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা মোঃ আবুল হারেছ চশমা প্রতীক নিয়ে ২৩০১ ভোট, শ্রমিক নেতা আরিফ খান অটোরিক্সা প্রতীক নিয়ে ২৪৭১ ভোট, জাতীয় পার্টির নেতা হাবিবুল মোস্তফা সবুজ মোটর সাইকেল প্রতীক নিয়ে ৩২৩ ভোট ও আওয়ামীলীগ নেতা মোঃ খায়রুল ইসলাম আনারস প্রতীক নিয়ে ১২৫ ভোট পেয়েছেন।

অপরদিকে রৌহা ইউনিয়নে ২০৯৭২ জন ভোটারের মধ্যে ১১৮৬৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ৮৪টি ভোট বাতিল হয়। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম বাতেন ঘোড়া প্রতীক নিয়ে ৪৯৮১ ভোট পেয়ে বেসরকারী বাবে চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাজী মোঃ আব্দুল হাই আনারস প্রতীক নিয়ে ২৯৩১ ভোট পান। অন্য দুই স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা মোঃ মুখলেছুর রহমান মোটর সাইকেল প্রতীক নিয়ে ২৫০৮ ভোট ও ফরিদা ইয়াসমিন চশমা প্রতীক নিয়ে ১৩৬৫ ভোট পেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর