শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ
#নেত্রকোনায় উব্দাখালী নদীর পানি বিপদসীমার ৪৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত, বন্যার আশংকা #নেত্রকোনায় গণপূর্ত বিভাগের বিভাগীয় হিসাব রক্ষকের দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন#নেত্রকোনা রেকর্ড পরিমাণ বৃষ্টি, নদী ও খাল-বিলে পানি বৃদ্ধি#ঈদের দিন তানজিম সাকিবের রেকর্ড#ওয়ান ম্যান আর্মি সাকিব খান#ঈদ যাত্রার ভিড়, মহাসড়কে তীব্র যানজটে ভোগান্তিতে মানুষ#আইসিসির প্রশংসায় ভাসছে তানজিদ তামিম#গরুর ঘাস নিয়ে সংঘর্ষ, নিহত ১#জমে উঠেছে নেত্রকোনার কোরবানির পশুর হাট#নেত্রকোনা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক পদে সিভি জমা দিলেন সাব্বির খান প্রিন্স#নেত্রকোনায় কিশোর-কিশোরীদের সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কৈশোর মেলা অনুষ্ঠিত#নদে অবৈধ বালু উত্তোলনের মহোৎসব, ভাঙছে তীর, ঝুঁকিতে জমি বাড়িসহ অন্যান্য স্থাপনা#দাবানলে পুড়ছে ব্রাজিল#নেত্রকনায় জঙ্গী আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে পুলিশঃ ভারতীয় পিস্তল ও গুলি উদ্ধার#পূর্বধলায় জীবিত তিন ব্যাক্তিকে মৃত দেখিয়ে ভাতা বন্ধ, অন্যের নামে ভাতা প্রতিস্থাপন#শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের কষ্টার্জিত জয়#কেন্দুয়ায় হত্যা মামলার প্রধান আসামী নারায়ণগঞ্জে র‌্যাবের হাতে গ্রেফতার#ভারতীয় চিনি বোঝাই ১৪টি ট্রাক আটক#কেন্দুয়ায় উপজেলা নির্বাচনে প্রশাসনের সহযোগিতায় পুলিশী প্রহরায় এক গ্রামের ভোটাররা অন্যগ্রামের কেন্দ্রে ভোট দিয়েছে#সাবেক ছাত্রনেতা শফি আহমেদের তৃতীয় জানাযা অনুষ্ঠিত

পূর্বধলায় নির্বাচনী অফিস ভাংচুর, ককটেল বিস্ফোরণ, আহত-২, গাড়িসহ বিপুল পরিমান অস্ত্র উদ্ধার, আটক-৩

এ কে এম আবদুল্লাহ / ৯৭ বার পড়া হয়েছে
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

প্রকাশের সময় 18/05/2024

নেত্রকোনার পূর্বধলায় উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী অফিসে হামলা ভাংচুর ককটেল বিষ্ফোরনের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই জন আহত হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে গাড়ীসহ বিপুল পরিমান দেশীয় অস্ত্র উদ্ধার এবং ৩ জনকে আটক করেছে।
স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে চেয়ারম্যান প্রার্থী নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এ টি এম ফয়জুর সিরাজ জুয়েলে’র (মোটর সাইকেল) প্রতীকে’র পূর্বধলা বাজারের জামতলা এলাকার বাড়ির সামনে দফায় দফায় ককটেল বিস্ফোরণ, বাট্টা বাজারে অফিস ভাঙচুর, মাছুদ আলম টিপুর (আনারস) প্রতীকে’র সমর্থককে মারধর, দোকানে হামলা ও লুটপাট, পূর্বধলা বাজারে দেশীয় অস্ত্রের মহড়ার অভিযোগে পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটানিং অফিসার মোঃ খবিরুল আহসান পুলিশ নিয়ে রাতেই অভিযান পরিচালনা করে পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে একটি কালো হায়েস মাইক্রোবাস, দুইটি মোটর সাইকেল বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ তিন জনকে আটক করে।
এ ঘটনায় আহত মোঃ আব্দুর রশিদ বাদী হয়ে রাতেই পূর্বধলা থানায় ১৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০/১৫ জনকে আসামি করে পূর্বধলা থানায় একটি বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন। আটককৃতরা হলেন, পূর্বধলা রাজপাড়া গ্রামের মোঃ জিন্নত আলী ফকিরের ছেলে মোঃ সোহান ফকির (১৫), পূর্বধলা রেল স্টেশন এর বুকিং সহকারি আব্দুল মমিন এর ছেলে মোঃ আব্দুল্লাহ আল সোহান (১৫) ও বড়রুহী গ্রামের মোঃ লাল মিয়ার ছেলে মোঃ কামাল হোসেন (৪০)।
উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ০৯ টি রামদা, ১টি চাইনিজ কুড়াল, ১টি নরমাল কুড়াল, ১০টি ক্রিকেট স্ট্যাম্প, ০১টি হাইয়েস মাইক্রো (ঢাকা মেট্রো-চ-১৬-১৫৮৮), ১টি পালসার মোটর সাইকেল (ময়মনসিংহ-ল ১১-২০৫১), ১টি ডিসকভার মোটর সাইকেল (নেত্রকোণা-হ-১২-৯৭৮৮)।
পূর্বধলা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ রাশেদুল ইসলাম বলেন, ‘পূর্বধলা উপজেলা পরিষদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ করতে আমাদের সব ধরনের চেষ্টা অব্যাহত আছে। হামলা ভাংচুরের অভিযোগে ইতিমধ্যে ১৮ জনকে আসামি করে পূর্বধলা থানায় একটি বিস্ফোরক মামলা করা হয়েছে। এ ঘটনায় ৩ জনকে দেশীয় অস্ত্রসহ আটক করা হয়েছে। আটককৃত আসামীদেরকে শনিবার বিকালে আদালতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামিদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে’।
উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ খবিরুল আহসান বলেন, ‘২১ মে অনুষ্ঠিত হতে যাওয়া পূর্বধলা উপজেলা পরিষদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে যা যা করা দরকার তা করা হবে। আমাদের অভিযান নিয়মিত চলমান থাকবে, সেই সাথে বিজিবিসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট টিম নিয়মিত মাঠে থাকবে, তিনি নির্বাচনকে সকলের কাছে গ্রহনযোগ্য করতে উপজেলাবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন’।
উল্লেখ্য ২য় দাফের নির্বাচন ২১মে অনুষ্ঠিত হবে। এখানে টানা ২ মেয়াদের উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি ঘোড়া প্রতিকের প্রার্থী জাহিদুল ইসলাম সুজন নির্বাচনে কালো টাকা অপব্যবহার ও পেশিশক্তির অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সড়ে দাঁড়িয়েছেন। নির্বাচনে অংশ নেয়া অন্য ৩ প্রার্থী হলেন, নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এ টি এম ফয়জুর সিরাজ জুয়েল (মোটর সাইকেল), উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক আহ্বায়ক মাছুদ আলম টিপু (আনারস), আসাদুজ্জামান নয়ন (দোয়াত কলম) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ১১ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন নির্বাচনে অংশ গ্রহণ করছেন।(ফাইল ফটো)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর