রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
#বজ্রপাতে ঘরসহ পুড়ে ছাই মা ও শিশু#কলমাকান্দায় ৪৮ বোতল ভারতীয় মদ’সহ ২ জন আটক#আটপাড়ায় ফসল কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত#মদনে ভুয়া ডাক্তার আটক#এশিয়ার সেরা ৩০০ বিশ্ববিদ্যালয়ে নেই বাংলাদেশ#গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ#তীব্র গরমের হিট স্ট্রোকে নিহত ২#টানা বৃষ্টির সুখবর দিল আবহাওয়া অফিস#ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর#নেত্রকোনায় মহান মে দিবস পালিত#মহান মে দিবস আজ#কেন্দ্রীয় নেতার মুক্তির দাবিতে নেত্রকোনা যুবদলের বিক্ষোভ মিছিল#ভারতে মসজিদের ভেতরে ইমামকে পিটিয়ে হত্যা#রেলের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত বাস মালিকদের সুবিধা দিতেই#গৌরীপুরে গার্মেন্টস কর্মীকে ধর্ষণের ঘটনায় ফাঁসাতে গিয়ে দেবর-ভাবী জেল হাজতে!#গৌরীপুরে সাবেক ইউপি মেম্বারের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ!#“উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ” বিষয়ে আটপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মশালা#কলমাকান্দায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন#অভিযানে কুকি চিনের ২ সন্ত্রাসী নিহত#নেত্রকোনায় বোরো ধানের বাম্পার ফলন, ন্যায্যমূল্য পাওয়ায় কৃষকের চোখে মুখে হাসির ঝিলিক

নেত্রকোনায় বৃষ্টির জন্য ধর্মপ্রাণ মুসল্লীদের ইসতিস্কার নামাজ আদায় ও বিশেষ দোয়া

এ কে এম আব্দুল্লাহ্ / ১০ বার পড়া হয়েছে
রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

প্রকাশের সময় 25/04/2024

নেত্রকোনায় প্রচন্ড তাপদাহ থেকে মুক্তির আশায় বৃষ্টির জন্য ইসতিস্কার নামাজ আদায় করেছেন এলাকার ধর্মপ্রাণ মুসল্লীরা। নামাজ শেষে বৃষ্টি জন্য অশ্রুশিক্ত নয়নে আল্লাহ পাকের দরবারে বিশেষ মোনাজাত করা হয়।

আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় দিকে নেত্রকোনা জেলা শহরের ঐতিহাসিক মোক্তার পাড়া মাঠে এ নামাজ ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। নামাজ শেষে সকলেই মহান আল্লাহ পাকের কাছে মাফ চেয়ে গরম থেকে মুক্তি, ফসল রক্ষা ও বৃষ্টির জন্য মহান আল্লাহ পাকের দরবারে রহমত কামনা করে দোয়া প্রার্থনা করা হয়। এতে এলাকার বিশিষ্ট ওলামায়ে কেরাম, ইমাম, মুয়াজ্জিন, মাদ্রাসার ছাত্র ও শিক্ষকসহ এলাকার সাধারণ মানুষ অংশ গ্রহণ করেন। ইসতিস্কার নামাজ পড়তে নির্ধারিত সময়ের আগেই স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লীরা মাঠে জড়ো হতে থাকেন।

নামাজ ও দোয়ার আগ মুহূর্তে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, নেত্রকোনা জেলার সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদের মুফতি তাহের কাসেমী, মাওলানা নুরুল্লাহ্ ভুঁইয়া, মাওলানা গাজী আবদুর রহীম, মাওলানা আহমাদ বীন আব্দুল খালেক, মাওলানা আনোয়ার শাহ্, মাওলানা আসাদুর রহমান আকন্দ, মাওলানা রাকিবুল বারী, মুফতি মোজাম্মেল হোসেন খান প্রমূখ।

পরে দুই রাকাত ইসতিস্কার নামাজ শেষে গরম থেকে মুক্তি, ফসল রক্ষা ও বৃষ্টির জন্য মুসল্লীদের নিয়ে অশ্রুশিক্ত নয়নে মহান রাব্বুল আল আমিনের দরবারে দু’হাত তুলে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর