রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পূর্বধলায় নির্বাচনী অফিস ভাংচুর, ককটেল বিস্ফোরণ, আহত-২, গাড়িসহ বিপুল পরিমান অস্ত্র উদ্ধার, আটক-৩ কারওয়ান বাজারের কাঁচা বাজারে আগুন ব্যাংকের শাখায় শাখায় ঘুরেও মিলছেনা টাকা নেত্রকোনায় ধানের ন্যায্যমূল্য না পাওযায় কৃষকদের মাঝে হতাশা নেত্রকোনায় দলিল লেখকদের স্থায়ী জায়গার দাবীতে কর্মবিরতি ও মানববন্ধন মদনে উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির ২ নেতা বহিষ্কার মূল্যস্ফীতিতে কষ্টে আছে গ্রামের সাধারণ মানুষ নেত্রকোনায় দুই দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন নেত্রকোণায় ৬ষ্ট বারের মতো শ্রেষ্ঠ ওসি আবুল কালাম ‘আমি কি এখানে থেকে মরবো ? না চলে আসবো? মায়ের সাথে এটাই ছিল ইতি’র শেষ কথা

ব্রেকিং নিউজ
#পূর্বধলায় নির্বাচনী অফিস ভাংচুর, ককটেল বিস্ফোরণ, আহত-২, গাড়িসহ বিপুল পরিমান অস্ত্র উদ্ধার, আটক-৩#কারওয়ান বাজারের কাঁচা বাজারে আগুন#ব্যাংকের শাখায় শাখায় ঘুরেও মিলছেনা টাকা#নেত্রকোনায় ধানের ন্যায্যমূল্য না পাওযায় কৃষকদের মাঝে হতাশা#নেত্রকোনায় দলিল লেখকদের স্থায়ী জায়গার দাবীতে কর্মবিরতি ও মানববন্ধন#মদনে উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির ২ নেতা বহিষ্কার#মূল্যস্ফীতিতে কষ্টে আছে গ্রামের সাধারণ মানুষ#নেত্রকোনায় দুই দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন#নেত্রকোণায় ৬ষ্ট বারের মতো শ্রেষ্ঠ ওসি আবুল কালাম#‘আমি কি এখানে থেকে মরবো ? না চলে আসবো? মায়ের সাথে এটাই ছিল ইতি’র শেষ কথা#আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষে নেত্রকোণায় বর্ণাঢ্য র‍্যালী, আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত#পূর্বধলার ধর্ষণ মামলার আসামি গাজীপুর থেকে র‌্যাবের হাতে গ্রেফতার#নেত্রকোনায় বোরো ধানের বাম্পার ফলন#নেত্রকোনায় জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন#মদনে দু’পক্ষের সংঘর্ষে আহত ১#গৌরীপুরে ১৫শ টাকা মন ধান ও ঢলতাপ্রথা বাতিলের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন#প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, নিহত ১#ধেয়ে আসছে ‘তুফান’#মদনে নিম্নমানের সামগ্রী দিয়ে ব্রিজের এপ্রোচ নির্মাণের অভিযোগ উঠেছে ঠিকাদারের বিরুদ্ধে#নেত্রকোণায় অভ্যন্তরিন বোরো ধান ও চাল এবং গম সংগ্রহ -২০২৪ এর শুভ উদ্বোধন

নেত্রকোনার দুর্গাপুরে শিলাবৃষ্টি, পাঁকা ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি

এ কে এম আব্দুল্লাহ্ / ৫০ বার পড়া হয়েছে
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩২ অপরাহ্ন

প্রকাশের সময় 06/05/2024

নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলায় রবিবার রাতে ব্যাপক শিলাবৃষ্টি হয়েছে। এতে পাঁকা ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে খবর পাওয়া গেছে।

স্থানীয় লোকজন জানায়, বিগত ১৫ দিন তীব্র তাপদাহের পর রবিবার রাতে দুর্গাপুর উপজেলার দুর্গাপুর সদর, কুল্লাগড়া, গাওকান্দিয়া, চন্ডীগড় ইউনিয়নের বিভিন্ন এলাকায় বৃষ্টির সঙ্গে ব্যাপক শিলাবৃষ্টি হয়। শিলাবৃষ্টি প্রায় ১০ মিনিট সময় স্থায়ী ছিল। প্রচন্ড শিলাবৃষ্টিতে পাঁকা ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

গাঁওকান্দিয়া গ্রামের কৃষক সবুজ মিয়া বলেন, আমাদের এলাকায় বেশিরভাগ জমির ধান পাকলেও ধান কাটার মেশিনের অভাব ও শ্রমিক সংকটের কারণে ধান কাটতে বিলম্ব হচ্ছিল। গত রাতে হঠাৎ শিলাবৃষ্টিতে ধানের শিষ থেকে বেশির ভাগই ধান জমিতে ঝরে গেছে। জমির পাঁকা ধান ঘরে তোলার আগেই শিলাবৃষ্টির কবলে পড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ায় কৃষকদের মাথায় যেন আকাশ ভেঙ্গে পড়েছে। অন্যান্য এলাকার কৃষকরাও শিলাবৃষ্টির আতংকে ভূগছে। তাছাড়াও শিলাবৃষ্টিতে মৌসুীম ফল ফলান্তি ও অন্যান্য ফসলের ক্ষতি হয়েছে।

চন্ডীগড় গ্রামের কৃষক আবুল হাসেম বলেন, আমি ২০ কাটা জমি লাগিয়ে ছিলাম। জমিতে ফলনও ভালো হয়েছিল। সোমবার থেকে ধান কাটার সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু গতরাতে শিলাবৃষ্টিতে বেশীরভাগ জমির ধান নষ্ট হয়ে গেছে। এখন জমিতে যে পরিমান ধান রয়েছে, তা কেটে ঘরে আনলে সারা বছরের খোড়াকীও ঠিকমতো চলবে কিনা সন্দেহ রয়েছে। এ ব্যাপারে দুর্গাপুর উপজেলা কৃষি কর্মকর্তা নিপা বিশ্বাস বলেন, হঠাৎ শিলাবৃষ্টিতে ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে। কী পরিমাণ ক্ষতি হয়েছে তা জানতে অফিসের লোকজন মাঠে আছেন। ক্ষয়ক্ষতির পরিমাণ পরে জানাতে পারবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর