বুধবার, ০১ মে ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর নেত্রকোনায় মহান মে দিবস পালিত মহান মে দিবস আজ কেন্দ্রীয় নেতার মুক্তির দাবিতে নেত্রকোনা যুবদলের বিক্ষোভ মিছিল ভারতে মসজিদের ভেতরে ইমামকে পিটিয়ে হত্যা রেলের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত বাস মালিকদের সুবিধা দিতেই গৌরীপুরে গার্মেন্টস কর্মীকে ধর্ষণের ঘটনায় ফাঁসাতে গিয়ে দেবর-ভাবী জেল হাজতে! গৌরীপুরে সাবেক ইউপি মেম্বারের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ! “উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ” বিষয়ে আটপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মশালা কলমাকান্দায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন

ব্রেকিং নিউজ
#ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর#নেত্রকোনায় মহান মে দিবস পালিত#মহান মে দিবস আজ#কেন্দ্রীয় নেতার মুক্তির দাবিতে নেত্রকোনা যুবদলের বিক্ষোভ মিছিল#ভারতে মসজিদের ভেতরে ইমামকে পিটিয়ে হত্যা#রেলের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত বাস মালিকদের সুবিধা দিতেই#গৌরীপুরে গার্মেন্টস কর্মীকে ধর্ষণের ঘটনায় ফাঁসাতে গিয়ে দেবর-ভাবী জেল হাজতে!#গৌরীপুরে সাবেক ইউপি মেম্বারের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ!#“উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ” বিষয়ে আটপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মশালা#কলমাকান্দায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন#অভিযানে কুকি চিনের ২ সন্ত্রাসী নিহত#নেত্রকোনায় বোরো ধানের বাম্পার ফলন, ন্যায্যমূল্য পাওয়ায় কৃষকের চোখে মুখে হাসির ঝিলিক#আজ শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকী#মদনে ধান কাটাকে কেন্দ্র করে থানায় পাল্টাপাল্টি অভিযোগ#নেত্রকোনা পৌরসভায় স্যানিটারী ল্যান্ড-ফিল নির্মাণ ও মল স্লাজ শোধনাগার সংস্কার কাজের শুভ উদ্বোধন#রবিবার থেকে আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’#আটপাড়ায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত#নেত্রকোনায় বৃষ্টির জন্য ধর্মপ্রাণ মুসল্লীদের ইসতিস্কার নামাজ আদায় ও বিশেষ দোয়া#ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যানসার-সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ#মদনে সড়ক দুর্ঘটনায় একজন নিহত

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গবেষণার উপর বেশী বেশী গুরুত্ব দিয়ে হবে——-ভিসি ড. মোহাম্মদ কামরুল আলম খান

প্রতিবেদক এর নাম / ৪৫ বার পড়া হয়েছে
বুধবার, ০১ মে ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন

প্রকাশের সময় 03/03/2024

এ কে  এম আব্দুল্লাহ: জামালপুর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আলম খান বলেন,  বিশ্ববিদ্যালয় হলো উচ্চ শিক্ষা ও মুক্ত বুদ্ধি চর্চার কেন্দ্র। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলা এবং প্রতিযোগিতামূলক বিশ্বে
টিকে থাকার জন্য শিক্ষার্থীদেরকে ভালো ভাবে লেখাপড়া করে জ্ঞানার্জনের পাশাপাশি নিত্যনতুন গবেষণার উপর
বেশি বেশি জোর দিতে হবে।

তিনি প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ছাত্র-ছাত্রীদেরকে অর্জিত এবং গবেষণা লব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে দেশ ও জনগণের সেবায় নিজেদেরকে আত্মনিয়োগ করার উপর সর্বাধিক গুরুত্ব আরোপ করেন।

তিনি আজ (৩রা মার্চ) রবিবার শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে আনন্দ র‍্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সকাল ১১টায় নেত্রকোনা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র টিটিসি’র অস্থায়ী ক্যাম্পাস থেকে একটি বর্ণাঢ্য আনন্দ র‍্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্হায়ী ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। প্রধান অতিথি কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম কবিরের সভাপতিত্বে সেকশন অফিসার টুম্পা চক্রবর্তীর সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. মোঃ হারুন অর রশিদ।

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় দিবসের গুরুত্ব তুলে ধরে আলোচনা করেন শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক মোঃ আঙ্গুর হোসেন, ইংরেজি বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক হাফসা আক্তার, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক শোভন রায়, সিএসই বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক মালা রানী বর্মন, জনসংযোগ কর্মকর্তা এনামুল হক, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি নাহিদ হাসান ও সাধারণ সম্পাদক ফারজানা ফাইজা একা।

আলোচনা সভার শেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর