মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
রেলের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত বাস মালিকদের সুবিধা দিতেই গৌরীপুরে গার্মেন্টস কর্মীকে ধর্ষণের ঘটনায় ফাঁসাতে গিয়ে দেবর-ভাবী জেল হাজতে! গৌরীপুরে সাবেক ইউপি মেম্বারের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ! “উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ” বিষয়ে আটপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মশালা কলমাকান্দায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন অভিযানে কুকি চিনের ২ সন্ত্রাসী নিহত নেত্রকোনায় বোরো ধানের বাম্পার ফলন, ন্যায্যমূল্য পাওয়ায় কৃষকের চোখে মুখে হাসির ঝিলিক আজ শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকী মদনে ধান কাটাকে কেন্দ্র করে থানায় পাল্টাপাল্টি অভিযোগ নেত্রকোনা পৌরসভায় স্যানিটারী ল্যান্ড-ফিল নির্মাণ ও মল স্লাজ শোধনাগার সংস্কার কাজের শুভ উদ্বোধন

ব্রেকিং নিউজ
#রেলের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত বাস মালিকদের সুবিধা দিতেই#গৌরীপুরে গার্মেন্টস কর্মীকে ধর্ষণের ঘটনায় ফাঁসাতে গিয়ে দেবর-ভাবী জেল হাজতে!#গৌরীপুরে সাবেক ইউপি মেম্বারের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ!#“উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ” বিষয়ে আটপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মশালা#কলমাকান্দায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন#অভিযানে কুকি চিনের ২ সন্ত্রাসী নিহত#নেত্রকোনায় বোরো ধানের বাম্পার ফলন, ন্যায্যমূল্য পাওয়ায় কৃষকের চোখে মুখে হাসির ঝিলিক#আজ শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকী#মদনে ধান কাটাকে কেন্দ্র করে থানায় পাল্টাপাল্টি অভিযোগ#নেত্রকোনা পৌরসভায় স্যানিটারী ল্যান্ড-ফিল নির্মাণ ও মল স্লাজ শোধনাগার সংস্কার কাজের শুভ উদ্বোধন#রবিবার থেকে আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’#আটপাড়ায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত#নেত্রকোনায় বৃষ্টির জন্য ধর্মপ্রাণ মুসল্লীদের ইসতিস্কার নামাজ আদায় ও বিশেষ দোয়া#ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যানসার-সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ#মদনে সড়ক দুর্ঘটনায় একজন নিহত#প্রচন্ড দাবদহে খেটে খাওয়া শ্রমজীবী মানুষের মাঝে কোমল পানীয় বিতরণ#মদনের ষাঁড়ের লড়াই ভেঙ্গে দিলেন#স্বস্তির কোনো খবর নেই, উল্টো তাপমাত্রা আরও বাড়তে পারে বলে আভাস আবহাওয়া অধিদফতরের#ইউপি মেম্বারের সাথে ঝগড়া! বন্ধ হলো চলাচলের রাস্তা#মুক্তিযোদ্ধা সন্তান সংসদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেত্রকোনায় বর্ণাঢ্য র‍্যালী

ব্রহ্মপুত্র নদের পাড় এখন ‘গরিবের কক্সবাজার’

প্রতিবেদক এর নাম / ১৩ বার পড়া হয়েছে
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন

প্রকাশের সময় 18/04/2024

নাব্যতা হারানো ব্রহ্মপুত্র নদ এখন কক্সবাজারের সমুদ্র সৈকতে রূপ নিয়েছে। শুনতে বেখাপ্পা লাগলেও এমনটাই যেন ঘটেছে ময়মনসিংহে। নদে জেগে ওঠা বালুচরে বসানো হয়েছে কিটকট চেয়ার। যার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ‘গরিবের কক্সবাজার’ শিরোনামে রীতিমতো ভাইরাল।

আর তাই দলে দলে মানুষ যাচ্ছেন ময়মনসিংহ জয়নুল আবেদিন পার্কের বিপরীতে ব্রহ্মপুত্র নদের চরে। ভিড় করছেন টিকটকাররা। বানানো হচ্ছে টিকটক, রিলস। তবে নাগরিক সমাজ বলছে, নদ খনন কাজের কারণে জেগে উঠা চর দখল করে ব্যাবসা করতেই অভিনব কায়দায় চলছে দখল প্রক্রিয়া।

সরেজমিনে দেখা যায়, কিটকট চেয়ারে কেউ বসে আছেন আবার কেউবা শুয়ে আছেন। কেউ আবার তুলে যাচ্ছেন ছবি। সেখানে দেখা মেলে টিকটকারদেরও। ফলোয়ারদের জন্য তারা বানাচ্ছেন পছন্দের গানের টিকটক, রিলস। এ ছাড়া নদের মাঝখানে কাপড় টানিয়ে বানানো হয়েছে ড্রেসিং রুম। ইতোমধ্যে নদের মাঝে বসেছে খাবারের দোকানও।

তবে এই বিষয়টি নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ময়মনসিংহের নাগরিক সমাজ। নদের জমি দখলের এটি একটি অভিনব কায়দা বলে মনে করছেন তারা।

ব্রহ্মপুত্র সুরক্ষা আন্দোলনের সমন্বয়ক আবুল কালাম আল আজাদ বলেন, কায়দাটি খুবই অভিনব। নদটা দখল করে টাকা আয় করার একটি প্রক্রিয়া এটি। নদ শেষ হয়ে যাক, কিন্তু দখল-ব্যবসা করতে হবে। নদের পাড়ে কিছু মানুষ আসবে, খোলা জায়গা যেহেতু আর নেই সেহেতু মানুষজন এখানে এসে হাওয়া খাবে এবং টাকা দেবে। ফলে নদটা ধীরে ধীরে দখল হবে এবং বিশেষ শ্রেণির মানুষের পকেট ভারী হবে।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) ময়মনসিংহ মহানগরের সম্পাদক আলী ইউসুফ বলেন, সৌন্দর্যের নামে নদ দখলের পাঁয়তারা করা হচ্ছে বলে আমি মনে করি। প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। এসব চেয়ার উচ্ছেদ করার পাশাপাশি কোনো ধরনের অনুমতি ছাড়াই যারা এই কাজটি করেছে তাদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসা হোক। যাতে আবার কেউ দখলের চিন্তা না করতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর