সোমবার, ২০ মে ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ
#একজন পরিমার্জিত কনটেন্ট ক্রিয়েটর পপি#নেত্রকোণায় নো হেলমেট, নো ফুয়েল কার্যক্রম শুরু#পঞ্চম বাংলাদেশির এভারেস্ট জয়#পূর্বধলায় নির্বাচনী অফিস ভাংচুর, ককটেল বিস্ফোরণ, আহত-২, গাড়িসহ বিপুল পরিমান অস্ত্র উদ্ধার, আটক-৩#কারওয়ান বাজারের কাঁচা বাজারে আগুন#ব্যাংকের শাখায় শাখায় ঘুরেও মিলছেনা টাকা#নেত্রকোনায় ধানের ন্যায্যমূল্য না পাওযায় কৃষকদের মাঝে হতাশা#নেত্রকোনায় দলিল লেখকদের স্থায়ী জায়গার দাবীতে কর্মবিরতি ও মানববন্ধন#মদনে উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির ২ নেতা বহিষ্কার#মূল্যস্ফীতিতে কষ্টে আছে গ্রামের সাধারণ মানুষ#নেত্রকোনায় দুই দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন#নেত্রকোণায় ৬ষ্ট বারের মতো শ্রেষ্ঠ ওসি আবুল কালাম#‘আমি কি এখানে থেকে মরবো ? না চলে আসবো? মায়ের সাথে এটাই ছিল ইতি’র শেষ কথা#আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষে নেত্রকোণায় বর্ণাঢ্য র‍্যালী, আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত#পূর্বধলার ধর্ষণ মামলার আসামি গাজীপুর থেকে র‌্যাবের হাতে গ্রেফতার#নেত্রকোনায় বোরো ধানের বাম্পার ফলন#নেত্রকোনায় জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন#মদনে দু’পক্ষের সংঘর্ষে আহত ১#গৌরীপুরে ১৫শ টাকা মন ধান ও ঢলতাপ্রথা বাতিলের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন#প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, নিহত ১

মদনে নিম্নমানের সামগ্রী দিয়ে ব্রিজের এপ্রোচ নির্মাণের অভিযোগ উঠেছে ঠিকাদারের বিরুদ্ধে

আংগুর রহমান ভূইয়া / ৩৫ বার পড়া হয়েছে
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

প্রকাশের সময় 08/05/2024

নেত্রকোনার মদন উপজেলার কদমশ্রী বল্লা ব্রিজে নিম্নমানের সামগ্রী দিয়ে ব্রিজের এপ্রোচ নির্মাণের অভিযোগ উঠেছে খালিয়াজুরী উপজেলার এনএসআই এটিএল জেবি এন্টারপ্রাইজ টিটু ঠিকাদারের বিরুদ্ধে।

জানা যায়, উপজেলা কদমশ্রীসহ, মাঘান ইউনিয়নের জয় বাংলা, কাতলা, ত্রিপন , মান্দাওরা, গ্রামের লোকজনের যাতায়াতের একমাত্র বল্লা ব্রিজের রাস্তাটি।

মদন উপজেলা এলজিডি তত্ত্বাবধানে বল্লা ব্রিজের দুই পাশের এপ্রোচের এক কোটি ৫১ লক্ষ সাত শত টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে ব্রিজের ৩৪০ মিটার এপ্রোচ। কদমশ্রী বল্লা ব্রিজের এপ্রোচ নির্মাণে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের সামগ্রী। তাই কাজ শেষ হওয়ার আগেই অতি তাড়াতাড়ি ভেঙে যাচ্ছে।

স্থানীয় লোকজন অভিযোগ করে বলেন, এই ব্রিজের এপ্রোচ নির্মাণে যে খোয়া ও বালু সিমেন্ট, ব্যবহার করা হচ্ছে সেগুলো নিম্নমানের।

মদনে কদমশ্রী বল্লা ব্রিজের রাস্তাটি ভাটি অঞ্চলের মানুষের জন্য একটি গুরুত্বপূর্ণ সড়ক। আর এই রাস্তার এপ্রোচের কাজে নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করায় এলাকাবাসী হতাশ।

এলজিডির কিছু অসাধু কর্মচারি ও কর্মকর্তাদের যোগসাজশে এমন অনিয়ম চালিয়ে যাচ্ছে খালিয়াজুরী উপজেলার এনএসআই এটিএল জেবি এন্টারপ্রাইজ ঠিকাদারি প্রতিষ্ঠান। এই রাস্তাটির কারণে এলাকার জনগণের ক্ষতির সম্ভাবনা রয়েছে। এক অজানা কারণেই নিরব ভূমিকা পালন করছে উপজেলা এলজিইডি কর্তৃপক্ষ।

নাম না বলা শর্তে ঠিকাদারি প্রতিষ্ঠানের একজন শ্রমিক জানান, এ খোয়া ও বালু খারাপ কিনা তা আমি বলবো না, আমাদের টিটু ঠিকাদার সহযোগী জসিম যে মালামাল এনে দেয় তা দিয়েই কাজ করতে হয় এর বাহিরে আমরা কিছু জানি না।

কদমশ্রী গ্রামের অনেকেই জানান ১ কোটি ৫১ লক্ষ সাত শত টাকার কাজ নিম্নমানের সামগ্রী দিয়ে এই ব্রিজের সংযোগ সড়কের এপ্রোচের কাজ চলছে।

নতুন নরম মাটির উপরে ব্লক বসিয়ে কাজ হইলো সবেমাত্র কিছুদিন যেতে না যেতে এপ্রোচ উঁচু-নিচু হয়ে ফাঁটল ধরছ এবং কি রোড এক্সিডেন্টের আশঙ্কাও রয়েছে।

খালিয়াজুরী উপজেলার এনএসআই এটি এল জেবি এন্টারপ্রাইজ ঠিকাদারি টিটু মিয়া জানায়, আমি দুই নাম্বার মাল দিয়া কাজ করিনি, আপনাদের সাথে জসিম যোগাযোগ করবে।

মদন উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ গোলাম কিবরিয়া পিয়াল বলেন, কদমশ্রী বল্লা ব্রিজের দুই পাশের এপ্রোচের কাজ এখনও চলমান আছে কাজ বুঝিয়ে দেয়নি। যতক্ষণ পর্যন্ত না কাজ সম্পূর্ণ কমপ্লিট হবে ততক্ষণ পর্যন্ত আমরা বুঝে নেব না, এবং সম্পূর্ণভাবে কমপ্লিট করে দিতে হবে ঠিকাদারের নতুবা বিল বন্ধ থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর