রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ
#কলমাকান্দায় ৪৮ বোতল ভারতীয় মদ’সহ ২ জন আটক#আটপাড়ায় ফসল কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত#মদনে ভুয়া ডাক্তার আটক#এশিয়ার সেরা ৩০০ বিশ্ববিদ্যালয়ে নেই বাংলাদেশ#গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ#তীব্র গরমের হিট স্ট্রোকে নিহত ২#টানা বৃষ্টির সুখবর দিল আবহাওয়া অফিস#ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর#নেত্রকোনায় মহান মে দিবস পালিত#মহান মে দিবস আজ#কেন্দ্রীয় নেতার মুক্তির দাবিতে নেত্রকোনা যুবদলের বিক্ষোভ মিছিল#ভারতে মসজিদের ভেতরে ইমামকে পিটিয়ে হত্যা#রেলের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত বাস মালিকদের সুবিধা দিতেই#গৌরীপুরে গার্মেন্টস কর্মীকে ধর্ষণের ঘটনায় ফাঁসাতে গিয়ে দেবর-ভাবী জেল হাজতে!#গৌরীপুরে সাবেক ইউপি মেম্বারের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ!#“উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ” বিষয়ে আটপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মশালা#কলমাকান্দায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন#অভিযানে কুকি চিনের ২ সন্ত্রাসী নিহত#নেত্রকোনায় বোরো ধানের বাম্পার ফলন, ন্যায্যমূল্য পাওয়ায় কৃষকের চোখে মুখে হাসির ঝিলিক#আজ শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকী

মদনে বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী কাঁচা রাস্তাটি পাকা করনের গ্রামবাসীর দাবি

প্রতিবেদক এর নাম / ৬৬ বার পড়া হয়েছে
রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন

প্রকাশের সময় 05/04/2024

মদনে বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী কাঁচা রাস্তাটি পাকা করনের গ্রামবাসীর দাবি।

নেত্রকোনার মদন উপজেলার ৩ নং মদন ইউনিয়ন ৮ ও ৯ নং ওয়ার্ডের অন্তর্গত পরশ খিলা গ্রাম।
সেই গ্রামে প্রায় ২ হাজার মানুষের বসবাস গ্রীষ্মকাল ও বর্ষাকালে সামান্য বৃষ্টি হলেই এক হাঁটু কাদা জমে বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী কাঁচা সড়কটিতে।

তখন যানবাহন তো দূরের কথা, হেঁটে চলাচলও বিপজ্জনক হয়ে পড়ে। একটু বৃষ্টি হলেই সমস্যায় পড়ে শিক্ষার্থী ও বয়স্করা। দীর্ঘদিন ধরে সড়কটি পাকা করার দাবি জানিয়ে আসছেন পরশ খিলা গ্রামবাসী।

পরশ খিলা গ্রামে তিনজন জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন ও বীর মুক্তিযোদ্ধা মৃত আব্দুল হাই তালুকদার ও বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী এই তিন বীর মুক্তিযোদ্ধার বাড়ির সামনের এই রাস্তাটি বর্ষাকালে বেহাল দশায় পরিণত হয়।

স্থানীয় পরশ খিলা গ্রামবাসী জানান,
গ্রামের প্রায় দুই হাজার লোকের চলাচল দীর্ঘ ৩০ বছর ধরে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। প্রতি বর্ষা মৌসুমে একটু বৃষ্টি হলে স্কুল, মাদরাসা ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের প্রায় কাঁদা ডিঙিয়ে বিদ্যালয়, মাদরাসা কিংবা কলেজে যেতে হয়।

রাস্তাটি পাকাকরণের দাবি এখন গণদাবিতে পরিণত হয়েছে। নির্বাচন এলে রাজনৈতিক নেতারা রাস্তাটি পাকা করার প্রতিশ্রুতি দিলেও পরে আর পাকা করার উদ্যোগ নেয়া হয় না বলে ক্ষোভ প্রকাশ করেছেন পরশখিলা গ্রামবাসী।

এছাড়া ওই গ্রামের প্রায় তিন শতাধিক শিক্ষার্থীকে প্রতিদিন ওই কাঁচা সড়ক দিয়ে স্কুল, কলেজ, বিদ্যালয় ও মাদরাসায় আসা-যাওয়ায় সীমাহীন দুর্ভোগ পোহাতে হয় বর্ষা মৌসুমে।

এলাকাবাসী আরো জানান, রাস্তাটি পাকাকরণ খুবই প্রয়োজন। তা না হলে ওই গ্রামের মানুষগুলো প্রতিনিয়ত চরম দুর্ভোগ ,বর্ষাকালে যানবাহন চলাচল করতে অনুপযোগী হয়ে পড়ে। তাই দ্রুত সময়ের মধ্যে বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী রাস্তাটি পাকা করনের দাবি জানান তারা।

পরশ খিলা গ্রামের মাহাবুব মিয়া নামের এক ব্যক্তি ক্ষোভ প্রকাশ করে বলেন, নির্বাচন এলে অনেক নেতারাই প্রতিশ্রুতি দেন রাস্তাটি পাকা করে দিবে, পরে নির্বাচনে পাশ হওয়ার পর আর কোনো খবর নেন না তারা।এলাকার মানুষ জনপ্রতিনিধি স্থানীয় নেতৃবৃন্দ
কাছে গেলে তারা ড়শুধু প্রতিশ্রুতিই দিয়েছে।

মদন আদর্শ পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উপজেলা আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম( মাস্টার) তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী সড়কটি বর্ষার মৌসুমের অবস্থা খুব খারাপ বেহাল দশায় পরিণত হয়,এলাকার জনগণের দুর্ভোগের তখন শেষ থাকে না। মদন, মোহনগঞ্জ ও খালিয়াজুরী গণমানুষের নেতা মাননীয় সংসদ সদস্য জনাব সাজ্জাদুল হাসান এর কাছে আমরা গ্রামবাসী রাস্তাটি পাকা করনের জন্য দৃঢ় দাবি জানাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর