বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
#গৌরীপুরে ১৫শ টাকা মন ধান ও ঢলতাপ্রথা বাতিলের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন#প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, নিহত ১#ধেয়ে আসছে ‘তুফান’#মদনে নিম্নমানের সামগ্রী দিয়ে ব্রিজের এপ্রোচ নির্মাণের অভিযোগ উঠেছে ঠিকাদারের বিরুদ্ধে#নেত্রকোণায় অভ্যন্তরিন বোরো ধান ও চাল এবং গম সংগ্রহ -২০২৪ এর শুভ উদ্বোধন#আটপাড়ায় সর্বজনীন পেনশন স্কীম বিষয়ক অবহিতকরণ সভা#নেত্রকোনার দুর্গাপুরে শিলাবৃষ্টি, পাঁকা ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি#আটপাড়ায় বজ্রপাতে কৃষক নিহত#বজ্রপাতে ঘরসহ পুড়ে ছাই মা ও শিশু#কলমাকান্দায় ৪৮ বোতল ভারতীয় মদ’সহ ২ জন আটক#আটপাড়ায় ফসল কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত#মদনে ভুয়া ডাক্তার আটক#এশিয়ার সেরা ৩০০ বিশ্ববিদ্যালয়ে নেই বাংলাদেশ#গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ#তীব্র গরমের হিট স্ট্রোকে নিহত ২#টানা বৃষ্টির সুখবর দিল আবহাওয়া অফিস#ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর#নেত্রকোনায় মহান মে দিবস পালিত#মহান মে দিবস আজ#কেন্দ্রীয় নেতার মুক্তির দাবিতে নেত্রকোনা যুবদলের বিক্ষোভ মিছিল

নেত্রকোনা পৌরসভায় স্যানিটারী ল্যান্ড-ফিল নির্মাণ ও মল স্লাজ শোধনাগার সংস্কার কাজের শুভ উদ্বোধন

এ কে এম আব্দুল্লাহ্ / ১২ বার পড়া হয়েছে
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

প্রকাশের সময় 27/04/2024

বাংলাদেশ সরকার, ওএফআইডি ও এডিবি সহায়তাপুষ্ট তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর ) প্রকল্প (ইউজিআইআইপি-থ্রী) এর অধীনে নেত্রকোনা পৌরসভায় স্যানিটারী ল্যান্ড-ফিল নির্মাণ ও বিদ্যমান মল স্লাজ শোধনাগার সংস্কার কাজের শুভ উদ্বোধন করা হয়েছে।

আজ শনিবার দুপুরে নেত্রকোনা পৌরসভার বাহির চাপড়া এলাকায় এই কাজের শুভ উদ্বোধন করেন নেত্রকোনা পৌরসভার মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান।

নেত্রকোনা পৌরসভার ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর ফেরদৌস কবীর রুমেল এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নেত্রকোনা পৌরসভার প্যানেল মেয়র এস এম মহসিন আলম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সাংবাদিক হায়দার জাহান চৌধুরী, নেত্রকোনা চন্দ্রনাথ ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ গোলাম রসুল, কাউন্সিলর শামীম রেজা খান সরল, পৌরসভার সহকারী প্রকৌশলী মোহাম্মদ সাইদুল ইসলাম ও শাহজাহান কবীর প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন রফিকুল ইসলাম হাওলাদার মিলন।

পৌরসভার মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান বলেন, নেত্রকোনা পৌরসভায় প্রতিদিন ৩০ মেট্রিকটন বর্জ উৎপাদিত হয়। আগে পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা এইসব বর্জ বিভিন্ন এলাকা থেকে সংগ্রহ করে পৌর এলাকার বিভিন্ন স্থানে ফেলা হতো। এতে একদিকে যেমন পরিবেশ দূষিত হতো, অপরদিকে পৌর নাগরিকদের চলাচলে সমস্যা হতো। এখন থেকে পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা দ্রুত বিভিন্ন এলাকার বাসাবাড়ি থেকে বর্জ শোধনাগারে এনে রি-সাইক্লিনের মাধ্যমে তা থেকে জৈব সার ও ডিজেল উৎপাদন করা হবে। এখান থেকে কোন দুর্গন্ধ ছড়াবে না, পরিবেশেরও কোন ক্ষতি হবে না। অনুষ্ঠানে তিনি পৌরসভার সার্বিক উন্নয়নে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর